নতুন বছরে রাজত্ব করবেন যাঁরা

বিনোদন

বলিউডে ২০২৩ সালের সবচেয়ে বড় সাফল্য এসেছে শাহরুখ খানের হাত ধরে। তিন সিনেমায় ২ হাজার ৫০০ কোটি রুপির বেশি ব্যবসা দিয়ে নতুন রেকর্ড গড়েছেন তিনি। ২০২৪ সালে তাঁর কোনো সিনেমার ঘোষণা হয়নি এখনো। ঘোষণা আসেনি সালমান কিংবা রণবীর কাপুরের কোনো সিনেমার। এ বছর বক্স অফিসের হাল ধরবেন কে? সে প্রশ্ন সবার মনে। বলিউড ও দক্ষিণি ইন্ডাস্ট্রিতে এবার বেশ কজন বড় তারকার সিনেমা রয়েছে মুক্তির তালিকায়।

বলিউড

হৃতিক রোশন
এ বছর বলিউডের সবচেয়ে বড় বাজেটের সিনেমাটি করেছেন হৃতিক রোশন। ‘ফাইটার’ নামের সিনেমায় দেখা যাবে আকাশপথে যুদ্ধের দৃশ্য। মুক্তি পাবে ২৫ জানুয়ারি। গত বছরের একই দিনে মুক্তি পেয়েছিল শাহরুখের ‘পাঠান’। ফাইটারের পরিচালক সিদ্ধার্থ আনন্দ। হৃতিকের সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

অজয় দেবগন
রোহিত শেঠির আলোচিত ফ্র্যাঞ্চাইজি সিংহামের চতুর্থ পর্ব ‘সিংহাম অ্যাগেইন’ মুক্তি পাবে ১৫ আগস্ট। কপ ইউনিভার্সের এই সিনেমা তৈরি হয়েছে আরও বড় পরিসরে। অজয় দেবগনের সঙ্গে এবার দেখা যাবে রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, কারিনা কাপুর খান ও টাইগার শ্রফকে।

দক্ষিণি ইন্ডাস্ট্রি

থালাপতি বিজয়
গত বছর ‘ভারিসু’ ও ‘লিও’ দিয়ে বক্স অফিস কাঁপিয়েছেন তামিল সুপারস্টার থালাপতি বিজয়। এ বছর মুক্তির তালিকায় রয়েছে তাঁর একটি সিনেমা। প্রাথমিকভাবে ‘থালাপতি ৬৮’ নামে শুরু হয়েছে সিনেমার শুটিং। দুই দিন আগে একটি পোস্টার প্রকাশ করে জানানো হয়েছে সিনেমার নাম ‘দ্য গ্রেটেস্ট অব অল টাইম’। বানাচ্ছেন ভেঙ্কট প্রভু।

রজনীকান্ত
‘জেলার’ দিয়ে ২০২৩ সালে নতুনভাবে ফিরেছেন তামিল সুপারস্টার রজনীকান্ত। ২০০ কোটি রুপি বাজেটে তৈরি সিনেমাটি বক্স অফিস থেকে তুলে নিয়েছে সাড়ে ছয় শ কোটি রুপির বেশি। এ বছর মুক্তির তালিকায় রয়েছে তাঁর দুটি সিনেমা—রজনীকান্তের মেয়ে ঐশ্বরিয়া পরিচালিত ‘লাল সালাম’ এবং টি জে জ্ঞানভেল পরিচালিত ‘ভেট্টাইয়ান’।

প্রভাস
‘বাহুবলী’র পর আর কোনো বড় হিটের দেখা পাচ্ছিলেন না তেলুগু সুপারস্টার প্রভাস। ২০২৩ সালে ‘সালার’ দিয়ে পুরোনো ব্যর্থতা কাটিয়ে উঠেছেন তিনি। নতুন বছরেও তাঁর সিনেমার দিকে নজর থাকবে সবার। ২০২৪ সালে তিনি নিয়ে আসবেন ‘কল্কি ২৮৯৮ এডি’, ‘রাজা ডিলাক্স’ ও ‘কান্নাপ্পা’। এর মধ্যে নাগ অশ্বিন পরিচালিত কল্কি নিয়ে আগ্রহ বেশি। প্রভাস ছাড়াও বলিউড থেকে এতে রয়েছেন অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোন।

আল্লু অর্জুন
২০২২ সালের সাড়া জাগানো সিনেমা ‘পুষ্পা দ্য রাইজ’-এর পর এ বছর ‘পুষ্পা দ্য রুল’ নিয়ে ফিরবেন আল্লু অর্জুন। সুকুমার পরিচালিত এ সিনেমার টিজারে দেখা গেছে, লাপাত্তা হয়ে যাওয়ার পর প্রশাসন পুরো এলাকা চষে ফেললেও খোঁজ পায় না পুষ্পার। একসময় পুষ্পা ফিরে আসে নিজের স্টাইলে। ফাহাদ ফাসিল ও রাশমিকা মান্দানাও থাকবেন গুরুত্বপূর্ণ চরিত্রে। পুষ্পা দ্য রুল মুক্তি পাওয়ার কথা এ বছরের ১৫ আগস্ট।

এ ছাড়া এ বছরের আলোচিত দক্ষিণি সিনেমার তালিকায় রয়েছে ঋষভ শেঠির ‘কান্তারা চ্যাপটার ওয়ান’, রক্ষিত শেঠির ‘রিচার্ড অ্যান্টনি’, মোহনলালের ‘বারুজ’ ও ‘মালাইকোট্টাই ভালিবান’, সুরিয়ার ‘কানগুভা’, ধানুশের ‘ক্যাপ্টেন মিলার’, কমল হাসান ও শঙ্করের ‘ইন্ডিয়ান ২’, রামচরণের ‘গেম চেঞ্জার’, বিজয় দেবরাকোন্ডার ‘ফ্যামিলি স্টার’, এনটিআর জুনিয়রের ‘দেবারা’সহ বেশ কিছু সিনেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *